Thursday, April 3, 2014

ভগবদ গীতা

 ভগবদ গীতা


আমার প্রিয় ছাত্র !

এই বই তোমার জন্য। পড় , বোঝো এবং স্মরণ কর।  তুমি  কখন ও  দুঃখী হবে না।  তোমার সকল প্রশ্নের উত্তর  পাবে।  এ বই কোনো এক ধর্মের নয়, বরঞ্চ সমস্ত মানব জাতির জন্য।  

 মহাত্মা গান্ধী র জন্য ভগবদ গীতা মা সমান ছিলেন। উনি ওনার সকল সমস্সার উপায় এই বই এ  পেতেন।  তুমি ও ওনার মতন শান্তিপূর্ণ , সুখী এবং সন্তুষ্ট জীবন পেতে পারো ।  


আমার  ভালো বন্ধু, জেনো যে তুমি শরীর নয়।  তুমি আত্মা।  তোমার মুষ্কিল সমস্সা কেবল এই দেহ ওবধি সীমিত ।  যে মুহুর্তে তোমার মন আত্মা তে কেন্দ্রিত হবে , সে মুহুর্তে সকল সমস্সা  শেষ হবে।  

এগিয়ে যাও, যা চাও সকল অর্জন কর, ধন,নাম, যশ। ...খুব শীঘ্র তুমি সব ত্যাগ করতে শিখে যাবে।  

কখনো নিজেকে একা ভাববে না, বা তোমাকে কেউ ভালবাসে না এটা ভাববে না।  অনেক ভালো লোক আছে যারা তোমায় সুখী এবং  শান্তিপূর্ণ দেখতে চায়।  এই বই এমন এক উদ্হাহরণ।  তুমি ও শীঘ্র ই সকল কে ভালবাসতে শিখে যাবে।   
তোমার প্রতিদিন এই বই থেকে  এক প্রচ্ছেদ পড়া দিয়ে শুরু হোক  নাকি রোজকারের খবরের কাগজের বীভত্স খবর দিয়ে যা নিরাশা, দুঃখ আর বেভিচার পরিস্তিতির অনুভব করায় । প্রেরণা আর আশা তোমার মনে  জাগৃত থাকুক।  

তুমি সকল চিন্তা থেকে মুক্ত হও।  ভালো স্বাস্থ্য হোক, একশ বছর জীবন যাপন করো।  এই সংসার আর ও ভালো  করে তোলো। তোমার মা বাবা এবং সন্তানেরা যেন তোমার মহানতা র উপর গর্ব করতে পারে। তারা যেন তোমায়  অসাধারণ উধাহরণ মেনে অনুসরণ করতে পারে।

পরম পূজ্য শ্রী শান্তারাম ভান্ডারকার মহারাজ 




No comments:

Post a Comment